Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Warning against harming muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
345  
الحديث فى العربى
عَنْ أَبِىْ أُمَامَةَ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ : مَنِ اقْتَطَعَ حَقَّ امْرِىءٍ مُسْلِمٍ بِيَمِيْنِهِ ، فَقَدْ أَوْجَبَ اللهُ لَهُ النَّارَ ، وَحَرَّمَ عَلَيْهِ الْجَنَّةَ ، فَقَالَ لَهُ رَجُلٌ : وَإِنْ كَانَ شَيْئًا يَسِيْرًا يَا رَسُوْلَ اللهِ ؟ قَالَ : وَ إِنْ قَضِيْبٌ مِنْ أَرَاكٍ . ( رواه مسلم ، باب وعيد من اقتطع حق مسلم ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু উমামা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি (মিথ্যা) কসম খাইয়া কোন মুসলমানের কোন হক লইয়া লইল, আল্লাহ তায়ালা এইরূপ ব্যক্তির জন্য দোযখ ওয়াজিব করিয়া দিয়াছেন এবং জান্নাত তাহার উপর হারাম করিয়া দিয়াছেন । এক ব্যক্তি জিজ্ঞাসা করিল, ইয়া রাসূলাল্লাহ! যদিও উহা কোন জিনিসও হয় (তবুও কি এই শাস্তি হইবে)? তিনি এরশাদ করিলেন, যদিও পিলু (গাছের) একটি ডালও হয় । (মুসলিম)   
HADITH ENGLISH
Abu Umamah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: If anyone acquired what rightly belongs to another Muslim, by his (false) oath Allah has made Hell obligatory for him and prohibited his admission to Paradise. A man asked: Even, if it is a small thing, O Rasulallah! He replied: Even if it is a branch of the Arak tree. (Muslim)  
 
 
 
previous   Next