Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Warning against harming muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
327  
الحديث فى العربى
عَنْ أَنَسِ بْنِ مَالِكٍ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ : لَمَّا عُرِجَ بِىْ مَرَرْتُ بِقَوْمٍ لَهُمْ أَظْفَارٌ مِنْ نُحَاسٍ يَخْمِشُوْنَ وُجُوْهَهُمْ وَصُدُوْرَهُمْ فَقُلْتُ : مَنْ هٰؤُلاَءِ يَا جِبْرِيْلُ ؟ هٰؤُلاَءِ الَّذِيْنَ يَأْكُلُوْنَ لُحُوْمَ النَّاسِ وَيَقَعُوْنَ فِىْ أَعْرَاضِهِمْ . ( رواه ابوداؤد ، باب فى الغيبة ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আনাস ইবনে মালেক (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যখন আমি মেরাজে গেলাম তখন আমি এমন কিছু লোকের উপর দিয়া অতিক্রম করিলাম, যাহাদের নখ তামার ছিল । এই নখ দ্বারা নিজ নিজ চেহারা ও সিনা আঁচড়াইয়া জখম করিতেছিল । আমি জিবরাঈল (আঃ) কে জিজ্ঞাসা করিলাম, ইহারা কাহারা? জিবরাঈল (আঃ) বলিলেন, এই সমস্ত লোক মানুষের গোশত খাইত অর্থাৎ মানুষের গীবত করিত ও তাহাদের ইজ্জত-সম্মান নষ্ট করিত । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Anas ibn Malik Radiyallahu 'anhu. narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: When I was taken ? (on the ascendance), I passed by people who had nails of copper and they were scratching their faces and chests. I asked: O Jibrall! Who are these people? He replied: They used to eat (backbite) human flesh and dishonour people. (Abu Dawud)  
 
 
 
previous   Next