Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Warning against harming muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
288  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ النَّبِىَّ ﷺ قَالَ : اللهُمَّ ! إِنِّىْ أَتَّخِذُ عِنْدَكَ عَهْدًا لَنْ تُخْلِفَنِيْهِ ، فَإِنَّمَا أَنَا بَشَرٌ فَأَىُّ الْمُؤْمِنِيْنَ آذَيْتُهُ ، شَتَمْتُهُ ، لَعَنْتُهُ ، جَلَدْتُهُ ، فَاجْعَلْهَا لَهُ صَلاَةً وَزَكَاةً وَقُرْبَةً ، تُقَرِّبُهُ بِهَا إِلَيْكَ يَوْمَ الْقِيَامَةِ . ( رواه مسلم ، باب من لعنة النبى ﷺ .......... ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই দোয়া করিয়াছেন, হে আল্লাহ! আমি আপনার নিকট হইতে অঙ্গিকার লইতেছি, আপনি উহার বিপরীত করিবেন না, আর উহা এই যে, আমি একজন মানুষ মাত্র । অতএব যে কোন মুমিনকে আমি কষ্ট দিয়া থাকি, তাহাকে গালিগালাজ করিয়া থাকি, অভিশাপ করিয়া থাকি, শারধোর করিয়া থাকি, আপনি এই সবকিছুকে ঐ মুমিনের জন্য রহমত, গুনাহ হইতে পবিত্রতা এবং আপনার এমন নৈকট্যলাভের ওসীলা বানাইয়া দিন যাহার কারণে আপনি তাহাকে কিয়ামতের দিন আপন নৈকট্য দান করিবেন । (মুসলিম)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam supplicated with these words: O Allah! I make a covenant with You; kindly never go against it, for I am only a human being; if I annoy or scold or curse or beat any of the believers, make this a source of Your blessing, purification (from the sins), and closeness to You on the Day of Resurrection. (Muslim)  
 
 
 
previous   Next