Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
241  
الحديث فى العربى
عَنْ عَمْرِوبْنِ مَالِكٍ الْقُشَيْرِىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَنْ ضَمَّ يَتِيْمًا بَيْنَ أَبْوَيْنِ مُسْلِمَيْنِ إِلىٰ طَعَامِهِ وَشَرَابِهِ حَتّىٰ يُغْنِيَهُ اللهُ وَجَبَتْ لَهُ الْجَنَّةُ . ( رواه احمد والطبر انى وفيه : على بن زيد وهو حسن الحديث وبقية رجاله رجال الصحيح ، مجمع الزوائد : )  
হাদিস বাংলা
হযরত আমর ইবনে মালেক কুশাইরী (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, যে ব্যক্তি এমন এতীম বাচ্চাকে যাহার মা-বাপ মুসলমান ছিল নিজের সহিত খাওয়া-দাওয়াতে শরীক করিয়াছে । অর্থাৎ নিজ দায়িত্বে গ্রহণ করিয়াছে অবশেষে আল্লাহ তায়ালা এই বাচ্চাকে (তাহার লালনপালন হইতে) অমুখাপেক্ষী করিয়া দিয়াছেন । অর্থাৎ সে তাহার যাবতীয় প্রয়োজন নিজে পুরা করিতে লাগিয়াছে, তবে এই ব্যক্তির জন্য জান্নাত ওয়াজিব হইয়া গিয়াছে । (মুসনাদে আহমাদ, তাবারানী, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Amr ibn Malik Al-Qushairi Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: He who takes an orphan under his care, whose parents were Muslims; and let him share his meals, until Allah freed this child from his care. Paradise will be due for him. (Musnad Ahmad, TabaranI, Majma-'uz-Zawaid)  
 
 
 
previous   Next