Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Unseen  
Type
Hadith  
SERIAL NUMBER
85  
الحديث فى العربى
عَنْ أَبِي هُرَيْرَةَ رَضِيَ اللهُ عَنْهُ قَالَ:سَمِعْتُ رَسُولَ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ: "لَا يَزَالُ النَّاسُ يَتَسَاءَلُونَ حَتَّى يُقَالُ هَذَا خَلَقَ اللَّهُ الْخَلْقَ, فَمَنْ خَلَقَ اللَّهَ؟ فَإِذَا قَالُوا ذَلِكَ فَقُولُوا: اللَّهُ أَحَدٌ ِاللَّهُ الصَّمَدُ لَمْ يَلِدْ وَلَمْ يُولَدْ وَلَمْ يَكُنْ لَهُ كُفُوًا أَحَدٌ ثُمَّ لْيَتْفُلْ عَنْ يَسَارِهِ ثَلَاثًا وَلْيَسْتَعِذْ مِنَ الشَّيْطَانِ الرَّجِيْم (رواه ابو داؤد  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, লোকেরা সর্বদা (আল্লাহ তায়ালার সত্তা সম্পর্কে) একে অপরকে জিজ্ঞাসা করিতে থাকিবে, অবশেষে বলা হইবে যে, আল্লাহ তায়ালা সমস্ত মাখলুককে সৃষ্টি করিয়াছেন, (কিন্তু) আল্লাহ তায়ালাকে কে সৃষ্টি করিয়াছে (নাউযুবিল্লাহ)? যখন লোকেরা এই কথা বলিবে, (তখন তোমরা এই কালেমাসমূহ বলিও- …………………………………………………………………………………………… তরজমাঃ আল্লাহ তায়ালা এক, আল্লাহ তায়ালা কাহারো মুখাপেক্ষী নহেন, সকলে তাহার মুখাপেক্ষী । আল্লাহ তায়ালার না কোন সন্তান আছে, আর না তিনি কাহারো হইতে সৃষ্টি হইয়াছেন । আর না কেহ আল্লাহ তায়ালার সমকক্ষ আছে । অতঃপর নিজের বাম দিকে তিনবার থুথু নিক্ষেপ করিবে এবং আল্লাহ তায়ালার নিকট বিতাড়িত শয়তান হইতে পানাহ চাহিবে । (আবু দাউদ, মিশকাত)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates: I heard Rasulullah Sallallahu 'alaihi wasallam saying: People will not cease to ask amongst themselves (about Allah), until (they cross all bounds) and say: Allah created creation, but who (then) created Allah? When they say such a thing, say to them: Allah is One, Allah is the Self-Sufficient upon Whom all depend, He did not give birth, nor was He given birth to, and there is none like (comparable to) Him. Then spit lightly on your left side three times and seek refuge (in Allah) from Shaitan the accursed. (Abu Dawud, Mishkat-uI-Masabih)  
 
 
 
previous   Next