Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
185  
الحديث فى العربى
عَنْ عَبْدِاللهِ بْنِ عَمْرٍو رَضِىَ اللهُ عَنْهُمَا أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ : مَنْ أَحَبَّ رَجُلاً لِلهِ فَقَالَ : إِنِّىْ أُحِبُّكَ لِلهِ فَدَخَلاَ جَمِيْعًا الْجَنَّةَ ، فَكَانَ الَّذِىْ أَحَبَّ أَرْفَعَ مَنْزِلَةً مِنَ الآخَرِ ، وَأَحَقَّ بِالَّذِىْ أَحَبَّ لِلهِ . ( رواه البزارباسناد حسن التر غيب : )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে আমর (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য কোন ব্যক্তিকে মহব্বত করে এবং (এই মহব্বত এই বলিয়া) প্রকাশ করে যে, আমি আল্লাহ তায়ালার জন্য তোমাকে মহব্বত করি । অতঃপর উভয়ই একত্রে জান্নাতে প্রবেশ করে । তবে (উক্ত দুই ব্যক্তির মধ্যে) যে ব্যক্তি মহব্বত প্রকাশ করিয়াছে সে অপরের তুলনায় উচ্চ মর্যাদাপ্রাপ্ত হইবে এবং সে এই মর্যাদা পাওয়ার বেশী হকদার হইবে । (বাযযার, তারগীব)   
HADITH ENGLISH
Abdullah ibn 'Amr Radiyallahu 'anhuma narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: He who loves someone for the sake of Allah and says: Indeed I love you for the sake of Allah, then both of them will enter Paradise. The one who loves will have a higher rank than the other, and will deserve that position because of his love for the sake of Allah. (Bazzar, Targhib)  
 
 
 
previous   Next