Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
153  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرُيْرُة رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ : لاَ تَنْتِفُوا الشَّيْبِ ، فَإِنَّهُ نُوْرٌ يَوْمَ الْقِيَامَةِ ، وَمَنْ شَابَ شَيْبَةً فِى الإِسْلاَمِ كُتِبَ لَهُ بِهَا حَسَنضةٌ وَحُطَّ عَنْهُ بِهَا خَطِيْئَةٌ ، وَرُفِعَ لَهُ دَرَجَةٌ . ( رواه ابن حبان ، قال المحقق : اسناده حسن : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, সাদা চুল উঠাইয়া ফেলিও না । কেননা ইহা কেয়ামতের দিন নূরের কারণ হইবে । যে ব্যক্তি ইসলামের অবস্থায় বৃদ্ধ হয় অর্থাৎ যখন কোন মুসলমানের একটি চুল সাদা হয় তখন ইহার কারণে তাহার জন্য একটি নেকী লিখিয়া দেওয়া হয়, একটি গুনাহ মাফ করিয়া দেওয়া হয় এবং একটি মর্তবা বুলন্দ করিয়া দেওয়া হয় । (ইবনে হিব্বান)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Do not pluck out grey hair. Indeed, they will be a Nur (light) on the Day of Resurrection. He who ages with grey hair in Islam, then for each grey hair a good deed will be written, a sin will be wiped out and he will be elevated in rank for it. (Ibn Hibban)  
 
 
 
previous   Next