Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
147  
الحديث فى العربى
عَنْ أَبِىْ بَكْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَنْ أَكْرَمَ سُلْطَانَ اللهِ تَبَارَكَ وَتَعَالىٰ فِى الدُّنْيَا أَكْرَمَهُ اللهُ يَوْمَ الْقِيَامَةِ ، وَمَنْ أَهَانَ سُلْطَانَ اللهِ عَزَّوَجَلَّ فِىْ الدُّنْيَا أَهَانَهُ يَوْمَ الْقِيَامَةِ . ( رواه احمد والطبر انى باختصارورجال احمد ، ثقات ، مجمع الزوائد : )  
হাদিস বাংলা
হযরত আবু বাকরাহ (রাযিঃ) বর্ণনা করেন যে, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, যে ব্যক্তি আল্লাহ তায়ালার পক্ষ হইতে দুনিয়াতে নিয়োজিত বাদশাহের একরাম করে আল্লাহ তায়ালা কিয়ামতের দিন তাহার একরাম করিবেন । আর যে ব্যক্তি আল্লাহ তায়ালার পক্ষ হইতে দুনিয়াতে নিয়োজিত বাদশাহের অসম্মান করে আল্লাহ তায়ালা তাহাকে কিয়ামতের দিন অপদস্থ করিবেন । (মুসনাদে আহমাদ, তাবারানী, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abu Bakr Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: He who honours a king appointed by Allah Tabaraka wa Ta'ala in the world, Allah will honour him on the Day of Resurrection. He who dishonours a king appointed by Allah 'Azza wa Jalil in the world, Allah will dishonour him on the Day of Resurrection. (Musnad Ahmad, Tabarani, Majma'uz-Zawaid)  
 
 
 
previous   Next