Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
137  
الحديث فى العربى
عَنْ أَبِى الدَّرْدَاءِ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : كَانَ النَّبِىُّ ﷺ يَقُوْلُ : دَعْوَةُ الْمَرْءِ الْمُسْلِمِ لأّخِيْهِ – بِظَهْرِ الْغَيْبِ – مُسْتَجَابَةٌ ، عِنْدَ رَأْسِهِ مَلَكٌ مُوَكَّلٌ ، كُلَّمَا دَعَالأّخِيْهِ بِخَيْرٍ قَالَ الْمَلَكُ الْمُوَكَّلُ بِهِ : آمِيْنَ ، وَلَكَ بِمِشْلٍ . ( رواه مسلم ، باب فضل الدعاء للمسلمين ، بظهر الغيب ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু দারদা (রাযিঃ) বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিতেন, মুসলমানের দোয়া আপন মুসলমানের জন্য তাহার অনুপস্থিতিতে কবুল হয় । দোয়াকারীর মাথার দিকে একজন ফেরেশতা নির্ধারিত আছে । যখনই এই দোয়াকারী আপন ভাইয়ের জন্য মঙ্গলের দোয়া করে তখন উহার উপর ঐ ফেরেশতা আমীন বলে এবং (দোয়াকারীকে) বলে আল্লাহ তায়ালা তোমাকেও এইরূপ কল্যাণ দান করুন যাহা তুমি আপন ভাইয়ের জন্য চাহিয়াছ । (মুসলিম)   
HADITH ENGLISH
Abu Darda' Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam said: A Muslim's supplication in the absence of his brother is accepted. An angel is stationed at his head; whenever he makes a supplication for the good of his brother, this angel says: Amin and may you receive the same. (Muslim)  
 
 
 
previous   Next