Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
129  
الحديث فى العربى
عَنْ مُعَاذِ بْنِ جَبَلٍ رَضِىَ اللهُ عَنْهُ عَنْ رَسُوْلِ اللهِ ﷺ قَالَ : مَنْ جَاهَدَ فِىْ سَبِيْلِ اللهِ كَانَ ضَامِنًا عَلَى اللهِ ، وَمَنْ عَادَ مَرِيْضًا كَانَ ضَامِنًا عَلَى اللهِ ، وَمَنْ غَدَا إِلَى الْمَسْجِدِ أَوْ رَاحَ كَانَ ضَامِنًا عَلَى اللهِ ، وَمَنْ دَخَلَ عَلىٰ إِمَامٍ يُعَزِّزُهُ كَانَ ضَامِنًا عَلَى اللهِ ، وَمَنْ جَلَسَ فِىْ بَيْتِهِ لَمْ يَغْتَبْ إِنْسَانًا كَانَ ضَامِنًا عَلَى اللهِ . ( رواه ابن حبان ، قال المحقق : اسناده حسن : )  
হাদিস বাংলা
হযরত মুয়াজ ইবনে জাবাল (রাযিঃ) রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এরশাদ নকল করেন, যে আল্লাহ তায়ালার রাস্তায় জিহাদ করে সে আল্লাহ তায়ালার জিম্মাদারীর মধ্যে আছে । যে অসুস্থ ব্যক্তিকে দেখিতে যায় সে আল্লাহ তায়ালার জিম্মাদারীতে আছে । যে সকাল অথবা সন্ধ্যায় মসজিদে যায় সে আল্লাহ তায়ালার জিম্মাদারতে আছে । যে কোন শাসকের নিকট তাহার সাহায্য করিবার জন্য যায় সে আল্লাহ তায়ালার জিম্মায় আছে । আর যে নিজ ঘরে এমনভাবে থাকে যে কাহারও গীবত করে না সে আল্লাহ তায়ালার জিম্মাদারীতে আছে । (ইবনে হিব্বান)   
HADITH ENGLISH
Mu'adh ibn Jabal Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: He who strives in the cause of Allah is under the security of Allah; he who visits a patient is under the security of Allah; he who goes to the masjid in the morning or evening is under the security of Allah; he who visits a ruler to help him is under the security of Allah; he who stays in his house and does not backbite anyone is under the security of Allah. (Ibn Hibban)  
 
 
 
previous   Next