Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
125  
الحديث فى العربى
عَنْ عَلِىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَا مِنْ مُسْلِمٍ يَعُوْدُ مُسْلِمًا غُدْوَةً إِلاَّ صَلَّى عَلَيْهِ سَبْعُوْنَ أَلْفَ مَلَكٍ حَتّى يُمْسِىَ ، وَإِنْ عَادَهُ عَشِيَّةً إِلاَّ صَلَّى عَلَيْهِ سَبْعُوْنَ أَلْفَ مَلَكٍ حَتّى يُصْبِحَ وَكَانَ لَهُ خَرِيْفٌ فِى الْجَنَّةِ . ( رواه التر مذى ، وقال : هذا حديث غريب حسن ، باب ماجاءفى عيادةالمريض ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আলী (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, যে মুসলমান কোন অসুস্থ মুসলমানকে সকালে দেখিতে যায়, সন্ধ্যা পর্যন্ত সত্তর হাজার ফেরেশতা তাহার জন্য দোয়া করিতে থাকে । আর যে সন্ধ্যায় দেখিতে যায়, সকাল পর্যন্ত সত্তর হাজার ফেরেশতা তাহার জন্য দোয়া করিতে থাকে এবেং জান্নাতে সে একটি বাগান পায় । তিরমিযী)   
HADITH ENGLISH
Ali Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: No Muslim who visits a sick Muslim in the morning except that seventy thousand angels invoke blessings on him till the evening; and if he visits him in the evening then seventy thousand angels invoke blessings on him till the morning and for him there is a garden of fruits in Paradise. (Tirmidhi)  
 
 
 
previous   Next