Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Rights of Muslims  
Type
Hadith  
SERIAL NUMBER
89  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ لاَ تَدْخُلُوْنَ الْجَنَّةَ حَتّى تُؤْمِنُوْا وَلاَ تُؤْمِنُوْا حَتّى تَحَابُّوا ،أَوَلاَأَدُلُّكُمْ شَىْءٍ إذَا فَعَلْتُمُوْهُ تُحَابَبْتُمْ ؟ أَفْشُوا السَّلاَمَ بَيْتَكُمْ . ( رواه مسلم ، باب بيان انه لا يدخل الجنه الا المو منون ... ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, তোমরা ঐ পর্যন্ত জান্নাতে যাইতে পারিবে না যে পর্যন্ত মোমিন না হইয়া যাও । (অর্থাৎ তোমাদের যিন্দেগী ঈমানওয়ালা যিন্দেগী না হইয়া যায় ।) এবং তোমরা ঐ পর্যন্ত মোমিন হইতে পারিবে না যে পর্যন্ত পরস্পর এক অপরকে মহব্বত না কর । আমি কি তোমাদেরকে ঐ আমলটি বলিয়া দিব না, যাহা করিলে তোমাদের মধ্যে মহব্বত পয়দা হইবে? (উহা এই যে,) তোমরা পরস্পর সালামের খুব প্রচলন ঘটাও ।   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: You will not enter Paradise until you become a believer, and you will not be a believer until you love one another. May I not guide you to something by which you will love one another? Spread Salam amongst yourselves. (Muslim)  
 
 
 
previous   Next